জীবনে এমন কত বিচ্ছেদ, কত মৃত্যু আছে, ফিরিয়া লাভ কি? পৃথিবীতে কে কাহার…

আক্ষরিক অর্থেই সাহসী নারী। সুস্থ জীবন উপভোগের আনন্দ বললেও বাহুল্য হবে না। বহু নারীর কাছেই তাঁর স্তন অন্যতম সৌন্দর্যের প্রতীক। কিন্তু বিশ্বে এমনও নারী রয়েছেন, যাঁদের কাছে আকর্ষণীয় শরীর তুচ্ছ। শরীর ও মন সুস্থ থাকাই জীবনের মূল উদ্দেশ্য। তা বলে অস্ত্রোপচার করে নিজের স্তন বাদ দেওয়ার আনন্দে রাতভর পার্টি? না, এহেন সাহসী মহিলা সত্যিই অনন্য। অস্ত্রোপচার করে স্তন বাদ দেওয়ার আনন্দেই রীতিমতো হুল্লোড় করে বেনজির পার্টি দিলেন ব্রিটেনের এক যুবতী। সারা রাত চলল এলাহি খানাপিনা, নাচ-গান।
বছর সাতাশের যুবতী ক্লারিয়া হারমেট পেশায় রেডিও ও টিভির অনুষ্ঠান সঞ্চালক। দু’বছর আগে ক্লারিয়া হারিয়েছেন তাঁর মা ও বোনকে। দু’জনের মৃত্যুই হয় স্তন ক্যান্সারে। দুই প্রিয়জনের মর্মান্তিক মৃত্যুর পরই এই আপাত কঠিন সিদ্ধান্তটি খুব সহজেই নিয়ে ফেলেন ক্লারিয়া। ওই যুবতীকে কয়েকজন চিকিৎসক জানান, তাঁর স্তনে বিআরসিএ ওয়ান জিন রয়েছে। এই প্রোটিন শরীরে থাকলে স্তন ক্যান্সার হওয়ার সম্ভাবনা প্রবল। ক্লারিয়া ঠিক করেন, তাঁর স্তনই যখন জীবনে বিড়ম্বনা বাড়াচ্ছে, তাহলে স্তন বাদ দিয়ে দিলেই হল। যেমন ভাবা, তেমন কাজ।
চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে স্তন বাদ দেওয়ার অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন ক্লারিয়া। আগামী সপ্তাহে তাঁর অস্ত্রোপচার। তার আগে বৃহস্পতিবার থেকে টানা দু’দিন বন্ধু-বান্ধব, আত্মী্য়দের নিয়ে রাতভর পার্টি দিলেন ক্লারিয়া। পার্টির নামও অভিনব, ‘গুডবাই বুবস’। পার্টির স্পেশাল ডিস ছিল, বুব শেপড কাপকেকস। অর্থাৎ নিজের স্তনের মাপের কাপকেক। ক্লারিয়া জানালেন, এবার তিনি বিনা উদ্বেগে জীবনকে উপভোগ করবেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: