জীবনে এমন কত বিচ্ছেদ, কত মৃত্যু আছে, ফিরিয়া লাভ কি? পৃথিবীতে কে কাহার…

বাড়িতে তো বউই বস। সকলের সামনে স্বীকার না করলেও মনে মনে এ তথ্য স্বীকার করে নেবেন অধিকাংশ পুরুষই। কিন্তু বউ যদি অফিসেও আপনার বস হয়! অথবা পতিদেবতাটির সঙ্গে একই ডেস্কে বসে কাজ করছেন আপনি। ক’দিন পর থেকেই বাড়িটাই যেন মিনি অফিস। অফিসের ঝামেলায় দাম্পত্যে চিড় ধরল কি? তোমার-আমার মধ্যে ঢুকে পড়ল অফিস পলিটিক্স? কিভাবে সামলাবেন?

১) ঠিক সময়ে ঠিক কাজ
প্রথম ধাপেই সময়ের কাজ সময়ে শেষ করার অভ্যেস করুন। ক্লায়েন্ট মিটিঙের আলোচনা যেমন বাড়িতে করবেন না তেমনই রান্নাঘরে হলুদ শেষ হয়ে গেলে সেই লিস্ট অফিসের লাঞ্চ ব্রেকে বরের হাতে ধরাবেন না প্লিজ।
২) ভরসা থাকুক পারফরমেন্সে
পার্টনার যদি অফিসে আপনার অধস্তন কর্মী হন সেক্ষেত্রে ভরসা রাখুন তাঁর পারফরমেন্সে। মনে রাখবেন কোনও কাজই ছোট নয়।
৩) লক্ষ্যপূরণে সখ্য
আপনারা দু’জনেই কাজ করছেন একই লক্ষ্যে। কারণ কোম্পানীর লাভ হলে তার সুফল পাবেন দু’জনেই। তাই টার্গেট অ্যাচিভ করতে জুটিতে কোমর বাঁধুন আজই।
৪) প্রতিযোগিতা ভ্যানিশ
কেরিয়ার নিয়ে আমরা সকলেই কম-বেশি উচ্চাকাঙ্খী। কিন্তু সহকর্মী পার্টনার হলে প্রতিযোগিতার ইঁদুর দৌড় থেকে বাদ দিন তাঁকে। কারণ পার্টনারের কেরিয়ারগ্রাফ উঠলে আপনি তো খুশিই হবেন।
৫) সম্পর্কই প্রায়োরিটি
ভালবেসেই তো ঘর বেঁধেছিলেন মনের মানুষের সঙ্গে। দৈনন্দিন যাপনে কেরিয়ারের উচ্চগতি তো জীবন-যৌবনকে আরও খানিকটা রিফ্রেশ করার জন্যই। তাই খেয়াল রাখুন কেরিয়ারের টানাপোড়েনে যেন ভেঙে না পড়ে সম্পর্কের ভিত।
৬) চাবিকাঠি যৌনতা
টার্গেট মিট না করতে পেরে বসের কাছে ঝাড় খাওয়া মুখ বা কফি ব্রেকে সেলসের পিয়ালির সঙ্গে খুনসুটি কোনওটাই যেন সেক্স রিলেশনের মধ্যে পাত্তা না পায়। এই সময়টা হোক একান্তই নিজেদের৷

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: