জীবনে এমন কত বিচ্ছেদ, কত মৃত্যু আছে, ফিরিয়া লাভ কি? পৃথিবীতে কে কাহার…

59610_111কোবরা প্লাসের নির্মাণকর্মীরা : দ্য কোবরা টিম
২০০-এর অধিক ফিচার নিয়ে রাফু সফটওয়্যার ল্যাব নিয়ে আসছে একটি অ্যান্টিভাইরাস কোবরা প্লাস। বিশ্বে যখন অ্যান্টিভাইরাসের ইনস্টলার সাইজ দিন দিন বড় হচ্ছে, তখন কোনো অ্যান্টিভাইরাসের সাইজ হচ্ছে মাত্র ৪ থেকে ৫ মেগাবাইট। এই ছোট অ্যান্টিভাইরাসই দেবে একজন কম্পিউটার ব্যবহারকারীকে ভাইরাস চিনিয়ে দেয়ার ক্ষমতা। বলা হচ্ছে, এটি যে কোনো ধরনের ভাইরাস ধরতে সক্ষম। এর অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, বিশ্বের প্রতিটি অ্যান্টিভাইরাসের একটি করে ডাটাবেস থাকে; কিন্তু কোবরা প্লাসের ডাটাবেস দুটি। এর মধ্যে একটি হচ্ছে প্যাকেজ আপডেট বা অটো আপডেট এবং অন্যটি ভাইরাস ডেফিনেশন আপডেট। মজার বিষয় হচ্ছে, একজন কোবরা প্লাস ব্যবহারকারী ইচ্ছা করলে তার ইউজার ডাটাবেস এক্সপোর্ট করে অন্য আরেকজন কোবরা প্লাস ব্যবহারকারীকে পাঠিয়ে দিতে পারবেন। এর ফলে তৈরি হবে নতুন ভাইরাস ধরার একটি তথ্যভা-ার, যা এখন পর্যন্ত পুরোপুরি নতুন কনসেপ্ট।
রাফু সফটওয়্যার ল্যাবের লক্ষ্য হচ্ছে, একজন কোবরা প্লাস ব্যবহারকারী শুধু ডাটাবেস আপডেট নয়, ব্যবহারকারী নিজেও কোনো অনাকাক্সিক্ষত প্রোগ্রামকে ভাইরাস হিসেবে শনাক্ত করিয়ে দিতে পারবে।
এমন অসংখ্য ফিচার নিয়ে কোবরা প্লাস আসছে যাতে এটাই হবে ভবিষ্যতের অ্যান্টিভাইরাস, যা দ্বারা মানুষ অ্যান্টিভাইরাস কোম্পানির আপডেট ছাড়ার অপেক্ষায় না থেকে নিজেরাই ভাইরাসের স্যাম্পল থেকেই আপ টু ডেট করে নিতে পারবে। এর রিয়াল টাইমে যখন কোনো ভাইরাস পাবে তখনই এটি তা শনাক্ত করবে এবং অটো অ্যাকশন নিয়ে ফেলবে। তখন এটি করণীয় চারটি অপশন দেখাবে, যার মাধ্যমে ভাইরাস কিল রিপোর্ট ব্যবহারকারী ইচ্ছা করলে প্রিন্ট বা রাফু সফটওয়্যার ল্যাবে মেইল করতে পারবে।
একজন কোবরা প্লাস ব্যবহারকারী ইচ্ছা করলে অন্য কোবরা প্লাস ব্যবহারকারীর সঙ্গে গ্রুপ চ্যাট করতে পারবে, যার মাধ্যমে অ্যান্টিভাইরাসের জগতে একটি নতুন যোগাযোগের দ্বার উন্মোচন হবে।
তারা জানান, কোবরা প্লাসের ফায়ারওয়াল হচ্ছে অত্যন্ত শক্তিশালী, যার ফলে কম্পিউটার থাকবে ১০০ ভাগ ভাইরাস থেকে সুরক্ষিত। এই প্রথম কোনো অ্যান্টিভাইরাসে ব্যবহৃত হয়েছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজি, যার মাধ্যমে এটি অটো ভাইরাস রিড করতে পারবে। আছে সেলফ রিপিয়ার সিস্টেম, এ রকম ২০০-এরও অধিক ফিচার নিয়ে আসছে কোবরা প্লাস। এই কোবরা প্লাস ব্যবহারকারীরা পাবে দিন-রাত ২৪ ঘণ্টা কাস্টমার সাপোর্ট (+৮৮০১১৯০৭৫৩৬৬৪, ০১৯১৬৬৭৪২৩৫)।
ওয়েবসাইট : http://www.rafusoft.com

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: